“নওগাঁ জেলা আদালত হবে যৌন হয়রানি মুক্ত এলাকা”

“নওগাঁ জেলা আদালত হবে যৌন হয়রানি মুক্ত এলাকা”

বিকাশ চন্দ্র প্রাং, স্টাফ রিপোর্টার: নওগাঁ বিজ্ঞ জেলা ও দায়রা জজ এ.কে.এম শহীদুল ইসলাম বলেছেন, নওগাঁ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনকে যৌন হয়রানি মুক্ত এলাকা হিসেব ঘোষণা করা হলো। আপনারা কখনও যৌন হয়রানির শিকার হলে কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে অভিযোগ ও তদন্ত সংক্রান্ত কমিটির কাছে অভিযোগ দায়ের করবেন। অভিযোগকারীর নাম ও পরিচয় গোপন রাখা হবে। আপনারা নির্ভয়ে আপনার বিরুদ্ধে যে কোন যৌন হয়রানির কথা বলুন। আপনাদের সঠিক বিচার নিশ্চিত করা হবে।

মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল নওগাঁ জেলা ও দায়রা জজ আদালত সম্মলেন কক্ষে অনুষ্ঠিত “যৌন হয়রানিমুক্ত নিরাপদ কর্মক্ষেত্র নারীর অধিকার শীর্ষক কর্মশালায়” সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের প্রত্যেকটি অফিসে এমন একটি করে কমিটি গঠনের কথা বলা হয়েছে যাতে করে ওই অফিসে ঘটে যাওয়া বিভিন্ন যৌন হয়রানির শিকার নারীরা প্রতিকার পায়।

আলোচনা সভায় জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ আইভিন আক্তারকে সভাপতি এবং সহকারী জজ আশিকুর রহমানকে সদস্য সচিব করে কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে অভিযোগ ও তদন্ত সংক্রান্ত ৯সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালরে বিচারক হায়দার আলী খন্দকার, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ গোলাম রসুল।

এসময় যুগ্ম জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম মিঞা, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজউল ইসলামসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক এবং জেলা ও দায়রা জজ আদালতে কর্মরত বিভিন্ন পদস্থ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আপনি আরও পড়তে পারেন